২৬ শে মার্চ, ২০২২। মহান স্বাধীনতা দিবস। স্বাধীন সার্বভৌম আমার বাংলাদেশ

26March_Blog_Post_Image

স্বাধীনতা মানে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা মানে মুক্তির ঝিলিক, স্বাধীনতা মানে দীর্ঘ বিপ্লব, স্বাধীনতা মানে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ, স্বাধীনতা মানে সার্বভৌমত্ব, স্বাধীনতা মানে আমার স্বাধীন বাংলাদেশ।

আজ ২৬ শে মার্চ, মহান স্বাধীনতা দিবস। জাতি হিসেবে দিনটি আমাদের জন্য যেমন গৌরবের তেমনি অহংকারেরও। আজ থেকে ৫১বছর আগে ১৯৭১ সালের ২৫শে মার্চের কালরাতে পাকিস্তানি সেনাবাহিনীর বর্বরচিত হামলার পর ২৬ মার্চ ১৯৭১ তারিখে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়। এই ঘোষণার ফলাফল স্বরূপ আমরা বাঙালীজাতি একটি স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশ লাভ করি, যা দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ মা-বোনের সম্ভ্রম ও  শহীদের আত্মত্যাগের মাধ্যমে ১৬ই ডিসেম্বর ১৯৭১ চূড়ান্ত রূপ পায়। 

স্বাধীনতার পর আমাদের দেশে আমরা আমাদের সকল মৌলিক অধিকার অর্জন  করেছি। আমাদের সকলেরই একজন বাঙালি হিসেবে গর্বিত হওয়া উচিত, এবং স্বাধীন বাংলাদেশের মাটিতে জন্মগ্রহণ করতে পারায়  আমাদের সৌভাগ্যের প্রশংসা করা উচিত।

এই দিনটি আমরা বাঙালি জাতি শ্রদ্ধাভরে স্মরণ করি। এ দিনটি উদযাপন উপলক্ষে সরকার দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেছে এবং এই দিনে সকল সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

আমরা  এএফ আইটি লি. মুক্তিযুদ্ধের সকল চেতনা কে মনেপ্রাণে ধারণ করি এবং বিশ্বাস করি। এছাড়া গর্বিত বাঙালি জাতির অস্তিত্ব বিশ্বের বুকে ছড়িয়ে দিতে আমরা শুদ্ধ বাংলা ভাষায় বিভিন্ন ওয়েবসাইট, সফটওয়্যার, ই – পেপার, ই -কমার্স সাইট তৈরি করে থাকি। আজই আপনার অর্ডারটি রেজিস্টার করুন। বিস্তারিত জানতে কল করুন : ০১৭১৬ ৪৪৭১৩৩ / ০১৯৭৬ ৪৪৭১৩৩